এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়া উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের ইলিশিয়া জমিদারপাড়া গ্রামে দুই পক্ষের বিরোধের জেরে আগুনে পুড়ে গেছে একটি বসতঘর। এ ঘটনায় আক্রান্ত পরিবারটি আইনগত প্রতিকার নিতে গেলে উল্টো ক্ষতিগ্রস্ত পরিবারের বিরুদ্ধে মামলা দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবার সদস্যদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

অভিযোগে ইলিশিয়া জমিদারপাড়া গ্রামের বাসিন্দা সুলতানা রাজিয়া (৩০) দাবি করেন, পৈত্রিক জায়গায় নির্মিত বাড়িতে তিনি পরিবার নিয়ে শান্তিপুর্ণভাবে বসবাস করছেন। কিন্তু তাঁর সৎ বোন নুরুন নাহার ডলিসহ তাঁর সহযোগিরা তাকে (সুলতানা রাজিয়া) ওই বাড়ি থেকে উচ্ছেদ করতে নানাভাবে অপচেষ্টা চালিয়ে আসছে। সর্বশেষ এ ঘটনার জেরে ২৮ এপ্রিল বিকালে বসতঘরে আগুন লাগিয়ে দেয়। এতে তাঁর বাড়িটি পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় তিনি থানায় একটি মামলাও করেছেন। পুলিশ মামলার দুই আসামিকে আটক করে জেলহাজতে প্রেরণ করেছে।

সুলতানা রাজিয়া অভিযোগ করেছেন, আগুনে তাঁর বসতঘর পুড়ে গেলেও এ ঘটনার জের ধরে প্রতিপক্ষের আবু তাহের নামের একজন বাদি হয়ে গত ৩ মে চকরিয়া থানায় একটি পাল্টা মামলা দায়ের করেন। এতে ভুক্তভোগী সুলতানা রাজিয়া, তাঁর স্বামী হামিদুল হক মানিক ও পরিবারের সদস্যসহ ১১জনের নাম উল্লেখ এবং আরো ৭-৮জনকে আসামি করা হয়। সুলতানার দাবি, তাকে এবং পরিবার সদস্যদেরকে হয়রাণি করার জন্যই মামলাটি দায়ের করা হয়েছে।